Madhyamik-HS Result 2024: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ কবে? জেনে‌ নিন দিনক্ষণ

Madhyamik-HS Result 2024: পশ্চিমবঙ্গের ছাত্রছাত্রীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ পরীক্ষা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয়। দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা নিয়ে প্রথম থেকেই সতর্ক থাকে রাজ্য সরকার। তৎপরতা থাকে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের মধ্যে। দুই পরীক্ষা নিয়ে চাপে থাকেন শিক্ষার্থীরাও। চলতি বছর পরীক্ষা শেষ হয়েছে অনেকদিন হলো। রেজাল্ট নিয়ে চিন্তায় রয়েছেন পরীক্ষার্থীরা। অবশেষে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা হয়ে গেল।

- Advertisement -

চলতি বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে মে মাসেই। মে মাসের কত তারিখে ফল প্রকাশ হবে জেনে নিন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কবে প্রকাশিত হবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ?

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি থেকে। শেষ হয় ১২ ফেব্রুয়ারি নাগাদ। মাধ্যমিক শেষ হতেই শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক। ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২৯ ফেব্রুয়ারি শেষ হয়েছে উচ্চ মাধ্যমিক। দুই পরীক্ষা মিলিয়ে এ বছর মোট পরীক্ষার্থী সংখ্যা প্রায় ১৮ লক্ষ। ইতিমধ্যে পর্ষদের তরফে খবর, মে মাসে পরীক্ষার ফলপ্রকাশ হবে। কিন্তু কবে হবে বোর্ড পরীক্ষার রেজাল্ট প্রকাশ? চিন্তা বাড়ছে পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে।

আরও পড়ুন – Birth Certificate: বার্থ সার্টিফিকেট তৈরির সময় এই তথ্য দিতেই হবে! নয়তো সমস্যায় পড়বেন! নিয়মে বড়সড় বদল

- Advertisement -

Madhyamik, HS Result 2024

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী ২ মে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবে আরও বেশ কিছু দিন পর। আগামী মে মাসের ৮ তারিখে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

পর্ষদের তরফে  জানানো হয়েছে যে, চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হবে আগামী ২ মে। মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি থেকে, আর শেষ হয় ১২ ফেব্রুয়ারিতে। সেক্ষেত্রেব সব কিছু ঠিকঠাক থাকলে ৮০ দিনের মধ্যে মাথায় ফলপ্রকাশ হবে। অন্যদিকে, চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। ২৯ ফেব্রুয়ারি শেষ হয়। ফলাফল ৮ মে, অর্থাৎ ৬৯ দিনের মাথায় প্রকাশিত হবে।

WhatsApp Channel Join Now
❖  Related Articles

1 thought on “Madhyamik-HS Result 2024: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ কবে? জেনে‌ নিন দিনক্ষণ”

Leave a Comment